মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৫৪ অপরাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

চীনে গাধা ও কুকুর রফতানি করতে যাচ্ছে পাকিস্তান

যুবকণ্ঠ ডেস্ক:

চীনে গাধা ও কুকুর রফতানি করতে যাচ্ছে পাকিস্তান। সম্প্রতি আমদানি-রফতানি সংক্রান্ত এক বৈঠকে পাকিস্তানের বাণিজ্য মন্ত্রণালয় ও সিনেটের স্থায়ী কমিটির কর্মকর্তাদের এক বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানা গেছে।

কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, ইসলামাবাদে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত পাকিস্তান থেকে মাংস আমদানির বিষয়ে একাধিকবার কথা বলেছেন। তাই বৈঠকে কমিটির একজন সদস্য পরামর্শ দিয়েছেন যে, আফগানিস্তানে পশুর দাম তুলনামূলকভাবে সস্তা হওয়ায় পাকিস্তান সেখান থেকে মাংস আমদানি করে চীনে রফতানি করতে পারে।

যদিও বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পক্ষ থেকে কমিটিকে জানানো হয়, আফগানিস্তান থেকে পশু আমদানি সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। কারণ সেখানে অনেক পশুর মধ্যে চর্মরোগের খবর পাওয়া গেছে।

চীনে গাধার ব্যাপক চাহিদা রয়েছে। কারণ গাধার চামড়া থেকে ওষুধ তৈরি করে দেশটি। মূলত রক্তে পুষ্টি জোগাতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এই চামড়া ব্যবহার করা হয়।

অন্যদিকে পাকিস্তানে গাধার ব্যাপক জোগান রয়েছে। গাধার সংখ্যায় পাকিস্তান বিশ্বের তৃতীয় বৃহত্তম দেশ। বর্তমানে দেশটিতে প্রায় ৫৭ লাখ গাধা রয়েছে। এর আগেও চীনে গাধা রফতানি করেছে পাকিস্তান।

সূত্র: হিন্দুস্তান টাইমস

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com