মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:২৮ অপরাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

ফ্রান্সে হিজাব পরা নারীকে রেস্টুরেন্টে প্রবেশ করতে না দেয়ায় মালিকের জরিমানা

যুবকণ্ঠ ডেস্ক:

হিজাব পরা এক মুসলিম নারীকে রেস্টুরেন্টে প্রবেশে বাধা দেয়ায় মালিককে জরিমানা করেছে ফ্রান্সের এক আদালত।

দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাসকু প্রদেশের বায়োনি শহরে এই ঘটনা ঘটে। ডেইলি সাবাহ এই খবর জানিয়েছে।

খবরে বলা হয়, ৬৪ বছরের এক মুসলিম নারী শহরের এক রেস্টুরেন্টে গেলে তাকে হিজাব খুলে প্রবেশ করতে বলা হয়। ধর্মবিদ্বেষের কারণে পরে বায়োনি শহরের আদালত ওই রেস্টুরেন্ট মালিককে জরিমানা করে।

ঘটনাটি ঘটে জুলাই মাসে মা দিবসের দিন। সেদিন ছেলের সাথে ওই রেস্টুরেন্টে রাতের খাবার খেতে গিয়েছিলেন তিনি।

ঘটনার ভিডিও ফুটেজে দেখা যায়, মা ও ছেলে রেস্টুরেন্টের সদর দরজায় এসে দাঁড়ালে সেখানকার মালিক এসে জানান, তিনি তাদের দু’জনকে প্রবেশ করতে দিবেন না। কারণ ওই নারী মাথায় হিজাব পরেছেন।

রেস্টুরেন্টটির মালিক ছিলেন এক নারী। তিনি খ্রিষ্টান বলে ধারণা করা হচ্ছে। তার গলায় খ্রিষ্টান ধর্মের প্রতীক সম্বলিত চেইন ছিল। তিনি মুসলিম নারীকে ‘জাদুকরী’ বলে তিরস্কার করছিলেন। এবং তাকে প্রবেশ করতে বাধা দেন।

রেস্টুরেন্ট মালিকের এমন মন্তব্যে ওই নারী ও তার সন্তান হতবাক হন। পরে তারা পুলিশ স্টেশনে গিয়ে ধর্ম অবমাননার অভিযোগ করেন। তদন্তের পর ওই রেস্টুরেন্ট মালিককে জরিমানা করা হয়।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com