মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:০৭ অপরাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

এখন থেকে বিদ্যুৎ ও গ্যাসের দাম নির্ধারণ করবে সরকার

যুবকণ্ঠ ডেস্ক:

কোনো ধরনের গণশুনানি ছাড়াই সরকার এখন থেকে বিদ্যুৎ ও গ্যাসের দাম নির্ধারণ করতে পারবে। বৃহস্পতিবার (ডিসেম্বর) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন ২০০৩ এর সংশোধন করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকার।

এর আগে জ্বালানির দাম বাড়ানোর আইনগত ক্ষমতা ছিল বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি)। তখন বিদ্যুৎ ও গ্যাসের দাম নির্ধারণের আগে গণশুনানি করত বিইআরসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি গেজেটে প্রজ্ঞাপন দ্বারা ভর্তুকি সমন্বয়ের লক্ষ্যে সরকার জনস্বার্থে কৃষি, শিল্প, সার, ব্যবসা-বাণিজ্য ও গৃহস্থালি কাজের চাহিদা অনুযায়ী এনার্জির নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করতে উৎপাদন বৃদ্ধি, সঞ্চালন, পরিবহন ও বিপণনের নিমিত্তে দ্রুত কার্যকরী ব্যবস্থা নেওয়ার সুবিধার্থে বিদ্যুৎ উৎপাদন, এনার্জি সঞ্চালন, মজুদকরণ, বিপণন, সরবরাহ, বিতরণ এবং ভোক্তা পর্যায়ে ট্যারিফ নির্ধারণ, পুনঃনির্ধারণ বা সমন্বয় করতে পারবে।

বিশেষ পরিস্থিতিতে সরাসরি জ্বালানির দাম সমন্বয় করার বিধান রেখে গত সোমবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) অধ্যাদেশ ২০২২ খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com