মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৪৪ অপরাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

প্রতিহিংসার রাজনীতির আখের ভাল হয় না : মুফতী ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, মানুষের ভোটাধিকার ও ভাতের অধিকার নিশ্চিত করতে ইসলামই একমাত্র বিকল্প আদর্শ। প্রতিহিংসার রাজনীতির আখের ভাল হয় না। হিংসাত্মক রাজনীতি থেকে বের হয়ে দেশ, জনগণ ও ইসলামের কল্যাণে কাজ করার আহ্বান জানান তিনি।

আজ (১৪ ডিসেম্বর) বুধবার বিকালে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল বিএম কলেজ শাখা কর্তৃক আয়োজিত শহরের মুক্তমঞ্চ চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। বরিশাল বিএম কলেজ শাখা সভাপতি মুহাম্মদ আব্দুর রহীমের সভাপতিত্বে কলেজ সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সেক্রেটারী মাওলানা সৈয়দ নাছির উদ্দিন কাওছার, বরিশাল জেলা সেক্রেটারী উপাধ্যক্ষ সিরাজুল ইসলাম, বিএম কলেজের প্রাক্তণ বিভাগীয় প্রধান অধ্যাপক লোকমান হাকীম, প্রিন্সিপাল ওমর ফারুক প্রমুখ।

ফয়জুল করীম বলেন, বার বার নেতা ও দলের পরিবর্তনে দেশ ও জনগণের স্থায়ী শান্তি আসতে পারে না। এজন্য প্রয়োজন রাজনীতিনে গুণগত পরিবর্তনের। শুধু রাস্তাঘাট, খাল-বিলের উন্নতি দিয়ে দেশের উন্নয়ন বলা যায় না। দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার নেই। মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত। চিকিৎসা বঞ্চিত। মানুষ এবং কুকুর একসাথে ডাস্টবিনে খাবার কুড়িয়ে খাচ্ছে। পাকিস্তানীরা দেশের উন্নয়ন কম করেনি। কিন্তু ভোটের অধিকার না দেয়ায় মানুষ অধিকার ফিরে পেতে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য বর্তমান সরকার নৃশংসতার সব সীমা অতিক্রম করেছে। বিরোধী দলের শীর্ষ নেতাদের গ্রেফতার ও রিমান্ড দিয়ে হয়রানি করছে। দেশের এই মহা সংকটময় মুহূর্তে আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে দায়িত্বশীর ও মানবিক আচারণ জনগণ প্রত্যাশা করে।

তিনি আরো বলেন, প্রবাসীরা জীবনের রক্ত পানি করে দেশে রেমিট্যান্স পাঠায়, আর সরকার দলীয় নেতারা দেশের টাকা দুর্নীতি করে বিদেশে পাঁচার করছে। প্রজাতন্ত্রের কর্মচারিদের বেতন হয় আমাদের ভ্যাট ট্যাক্সের টাকায়। আর সে টাকা খেয়ে জনগণের দিকে বুলেট ছুড়বেন? তা হবে না। মনে রাখবেন ক্ষমতা কারো চিরস্থায়ী এবং বাপ-দাদার সম্পদ নয়। জনগণ রাস্তায় নেমে আসলে পরিণাম ভাল হবে না। ৫১ বছরের স্বাধীন একটা দেশে বিরোধী রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের গ্রেফতার এবং রিমান্ডের নামে হয়রানী করা রাজনীতির নিকৃষ্টতম উদহারণ।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com