মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে বিদায়বেলায় মসজিদের ইমামকে জাঁকজমক সংবর্ধনা

হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া ২৭-২৮ বছর বয়সে ইমামতি ও এলাকার মক্তবে পড়ানো শুরু করেন। তারপর ৬২ বছর বয়সে অবসর নিলেন। তার বিদায়কে জাঁকজমকপূর্ণ করে স্মরণীয় করে রাখলেন বন্দর নগরী চট্টগ্রামের খুলশি কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদের মাদরাসা পরিচালনা কমিটি ও খুলশি কলোনির মানুষ। রবিবার মসজিদের পেশ ইমাম হাফেজ গোলাম কিবরিয়ার বিদায় উপলক্ষে সংবর্ধনার অয়োজন করেন তারা। অনুষ্ঠানে তার হাতে তুলে দেওয়া হয় নগদ ১৫ লাখ টাকা ও নানা উপহার সামগ্রী।  আজ (২ জানুয়ারি) সোমবার মসজিদ পরিচালনা কমিটির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মাওলানা গোলাম কিবরিয়া নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর জব্বার থানার চরবাটা গ্রামের প্রয়াত হাফেজ সোলায়মানের ছেলে। পারিবারিক জীবনে তিন ছেলে ও তিন মেয়ের বাবা তিনি। তাদের মাদ্রাসায় শিক্ষা দিয়েছেন। পরে তারা উচ্চশিক্ষা গ্রহণ করেছেন। তার তিন ছেলেই কোরআনের হাফেজ। মেয়েদের বিয়ে দিয়েছেন। এক মেয়ে মাস্টার্স ও অন্য দুই মেয়ে উচ্চ মাধ্যমিক পাশ করেছেন। দেশের বেশিরভাগ মসজিদের ইমামদের বেতন-ভাতা খুব বেশি নয়। বিদায় বেলায় তেমন কোনো অর্থও দেওয়া হয় না। এ ক্ষেত্রে মাওলানা গোলাম কিবরিয়া ভাগ্যবান। যেই মসজিদে কর্মজীবন পার করেছেন, সেই মসজিদ কমিটি ও এলাকার মানুষ তাকে অর্থ ও উপহার সামগ্রী দিয়ে সম্মানিত করলেন।

খুলশি কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল কাইয়ুম সিদ্দিকীর সভাপতিত্বে ও সাব্বির হান্নানের পরিচালনায় বিদায় সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন নগরীর ৮ নম্বর শোলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম। উপস্থিত ছিলেন খুলশি কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদের খতিব মাওলানা ড. আতাউর রহমান নদভী, খুলশী থানার অফিসার্স ইনচার্জ সন্তোষ কুমার চাকমা, মাওলানা হাফিজ আহমেদ, খুলশী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শহীদুর রহমান, খুলশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নুরুল আবছার প্রমুখ।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com