মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:১৯ অপরাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত: যেসব রুটে যান চলাচল বন্ধ থাকবে

লাখো মুসল্লির জমায়েতে মুখর রয়েছে বিশ্ব ইজতেমা ময়দান। দ্বিতীয় দিনে চলছে তালিম-তরবিয়াত। মুসল্লিরা শিখছেন ঈমান-আমল মজবুত করার নানা উপায়। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দেখানো পথে চলার তাগিদ দিচ্ছেন বক্তারা। শনিবার (১৪ জানুয়ারি) বাদ আসর আয়োজন করা হবে যৌতুকবিহীন বিয়ে। আখেরি মোনাজাতে রোববার (১৫ জানুয়ারি) শেষ হবে বিশ্ব ইজতেমা।

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতের জন্য আজ রাত ১২টার পর রাজধানীর আব্দুল্লাহপুর-ভোগড়া বাইপাস, আশুলিয়া ও কামারপাড়া পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম।

তিনি বলেছেন,‌ ‘ট্রাফিক বিভাগকে ঢেলে সাজিয়েছি। যেহেতু দূর-দূরান্ত থেকে মোনাজাতে অংশগ্রহণের জন্য মুসল্লিরা আসবেন, সেহেতু আমরা রবিবার (১৪ জানুয়ারি) রাত ১২টার পর থেকে কয়েকটি সড়ক বন্ধ রাখবো।’

শনিবার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ইজতেমা ময়দানের কেন্দ্রীয় কন্ট্রোল রুমে (শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম) সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জিএমপি কমিশনার জানান, কামারপাড়া, টঙ্গী থেকে ভোগড়া বাইপাস, আশুলিয়া অর্থাৎ অব্দুল্লাহপুর ব্রিজ থেকে বাইপালের রোড বন্ধ থাকবে। সেক্ষেত্রে ভোগড়া থেকে তিনশ’ ফিট পর্যন্ত বাইপাস হয়ে চলে যাবে ঢাকাগামী লোকজন। যেসব মুসল্লি বা লোকজন ময়মনসিংহ বা গাজীপুর যাবেন, তারা বাইপাল থেকে জয়দেবপুর চৌরাস্তা হয়ে ময়মনসিংহের দিকে চলে যাবেন।

মোল্ল্যা নজরুল ইসলাম বলেন, ‘ইজতেমা মাঠে যারা শুরা সদস্য আছেন, তাদের সঙ্গে আমরা কথা বলেছি। চেষ্টা করছি যেন রবিবার বেলা ১১টার মধ্যে আখেরি মোনাজাত শুরু হয়। সবাই যাতে সুন্দর এবং সুষ্ঠুভাবে ইজতেমা সম্পন্ন করতে পারেন, সেই লক্ষ্যে জিএমপিসহ পুলিশের অন্যান্য ইউনিট একযোগে কাজ করে যাচ্ছে।’

এদিকে ইজতেমাকে কেন্দ্র করে তৎপর রয়েছে আইনশৃংঙ্খলা বাহিনী। মোতায়েন আছেন ১০ হাজারের বেশি সদস্য। ময়দানজুড়ে রয়েছে, ৩০০ ক্লোজ সার্কিট ক্যামেরা।আগামীকাল সকাল ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাত হওয়ার কথা রয়েছ। এর আগে হেদায়েতি বয়ান হবে।

পরে বিশ্ব তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বি বাংলাদেশের হাফেজ মাওলানা জোবায়ের আখেরি মোনাজাত পরিচালনা করবেন বলে জানা যাচ্ছে।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com