মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:১১ অপরাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের

সুইডেনের রাজধানী স্টকহোমে পবিত্র কুরআনে আগুন দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান। আজ (২৫ জানুয়ারি) বুধবার সন্ধ্যায় হেফাজতের প্রচার সম্পাদক মুফতী কেফায়েতুল্লাহ আজহারীর স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এ প্রতিবাদ জানান।

নেতৃদ্বয়  বলেন, ইসলাম বিদ্বেষীরা সুইডেনের রাজধানী স্টকহোমে পবিত্র কুরআনে আগুন নিয়ে সারা বিশ্বের সকল মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত করেছে। পবিত্র কুরআন বিশ্বের ২০০ কোটি মুসলমানের সবচেয়ে প্রিয় আসমানি কিতাব। এই গ্রন্থের সাথে বিশ্বের সমস্ত মুসলিমদের আবেগ অনুভূতি জড়িত। অসভ্য ও বিকৃত রুচির সুইডিশ রাজনীতিবিদ রাসমাস পালুদান বিশ্বের ২০০ কোটি মুসলমানের ওপর জুলুম করেছে। তাদের অনুভূতি ও বিশ্বাসের ওপর আঘাত করে মানবাধিকার লঙ্ঘন করেছে। কুরআন পোড়ানর মতো ন্যাকারজনক কাজের অনুমতি দিয়ে সুইডেনের সরকার বিশ্বে অশান্তি সৃষ্টির জন্য পায়তারা চালাচ্ছে। সুইডিশ সরকার এই জঘন্য ঘটনার সমান অপরাধী।

জাতিসংঘসহ আন্তর্জাতিক বিশ্বের নীরবতার কঠোর সমালোচনা করে তারা বলেন, মুসলিম বিশ্বে পান থেকে চুন খসলে জাতিসংঘসহ আন্তর্জাতিক বিশ্ব হুমড়ি খেয়ে পড়ে। কিন্তু এমন ভয়ঙ্কর মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় তারা নিশ্চুপ রয়েছে। তাদের এই নীরবতা প্রমান করে, এসব ঘটনায় তারা মৌন সমর্থন দিচ্ছে। এই নীরবতার পরিণাম শুভ হবে না। মুসলিম বিশ্ব জেগে উঠলে বিশ্ব মোড়লদের অস্তিত্ব থাকবে না। অবিলম্বে বিকৃত রুচির সুইডিশ রাজনীতিবিদ রাসমাস পালুদানকে আন্তর্জাতিক আদালতে বিচারের মুখোমুখি করতে হবে। একই সাথে সুইডিশ সরকারকেও জবাবদিহিতার আওতায় আনতে হবে।

মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে কুরআন অবমাননাসহ ইসলামবিদ্বেষী সকল কর্মকাণ্ডের প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়ে তারা বলেন, মুসলিম বিশ্ব ঐক্যবদ্ধ হলে এসব বিকৃতরুচির ইসলামবিদ্বেষী ও তাদের পৃষ্ঠপোষকরা এসব কর্মকাণ্ড করার সাহস পাবে না। তাই মুসলিম বিশ্বের অভিবাকদের উচিৎ উম্মাহ কল্যাণে ও ইসলামের সুমহান মর্যাদা রক্ষার তাগিদে ঐক্যবদ্ধ হওয়া।  আমরা দেখেছি বাংলাদেশ সরকার এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে। আমরা দাবি জানাচ্ছি, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ হিসেবে মুসলিম বিশ্বকে সাথে নিয়ে বাংলাদেশ যেন সুইডিশ সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে আওয়াজ তুলে। প্রয়োজনে সুইডেনের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থগিত ঘোষণা করে। বিশ্বের সকল মুসলমান ও বিবেকবান মানুষদেরকে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান জানান তারা।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com